Header Ads

Header ADS

জেনে নিন সেরা ৫ টি ওয়ার্ডপ্রেস ব্লগ ওয়েব সাইট সম্পর্কে ।



এই মে মাসে ওয়ার্ডপ্রেস হবে ১৪ বছর বয়সী  । এর যাত্রা শুরু হয়েছিলো  ২০০৩ মে ২৭ মাসে । প্রথমে ওয়ার্ডপ্রেস ফ্রি ব্লগিং প্লাটফর্ম  হিসাবে যাত্রা করলেও যা পরবর্তীকালে বিনামূল্যে ডাউনলোড করে যেকোনো ব্লগারকে ব্যবহারের সুবিধা দিতে শুরু করে ।
কোনো প্রকার পিএইচপি, মাইএসকিউএল বা এইচটিএমএল জ্ঞান ছাড়াই একটি প্রোফেশনাল মানের ওয়েবসাইট তৈরি করা সম্ভব এই সিএমএস টির মাধ্যমে । বিশ্বের প্রথম সারির অনেক ওয়েবসাইট ওয়ার্ডপ্রেস দিয়ে বানানো ।
ওয়ার্ডপ্রেসের অভাবনীয় জনপ্রিয়তার কারনে এটি নিয়ে অনেক ব্লগ বানানো হয়েছে ,এর সাথে আপনাকে আপডেট রাখার জন্য ।
তাই আজকে আলোচনা করবো …

সেরা ৫টি ওয়ার্ডপ্রেস ব্লগ ওয়েবসাইট নিয়ে বিস্তারিত


১. WPBeginner
WPBeginner হল ওয়ার্ডপ্রেস টিউটোরিয়াল সবচেয়ে বড় জায়গা । এটি সর্বাধিক জনপ্রিয় ওয়ার্ডপ্রেস ব্লগগুলির মধ্যে একটি  কারন এর টিউটোরিয়াল গুলো খুব সহজে বোঝা যায় এবং ওয়ার্ডপ্রেসের সাথে আপনাকে আপডেট রাখতে এটি দারুন কাজ করে । ২০০৯ সালে যাত্রা শুরু করা এই সাইটটি দ্রুত ওয়ার্ডপ্রেস তথ্যের সর্বাধিক প্রমাণিত উৎস হিসেবে আবির্ভূত হয় ।
বছরব্যাপী WPBeginner শুধুমাত্র অনেক ওয়ার্ডপ্রেস ব্যবহারকারীদের বিশ্বাস অর্জন করেনি ,দুনিয়ার অনেক প্রভাবশালী কন্টেন্ট নির্বিমাতারা তাদের পজেতিভ মতামত দিয়েছেন এই সাইটটি সম্পর্কে । WPBeginner ভিসিট করতে এখানে ক্লিক করুন ।

WPLift

২০১০ সালে চালু কর সালে চালু করা হয়েছে এই সাইটটি । ওয়ার্ডপ্রেস থিম, প্লাগইন এবং খবর প্রকাশ করে প্রতিনিয়ত WPLift ।
এটি ওয়ার্ডপ্রেস থিম ,প্লাগইন রিভিউ প্রকাশ করে থাকে বলে , যারা প্লাগইন ওয়ার্ডপ্রেস ভালোবাসেন তাদের কাছে এর আলাদা একাটা জায়গা আছে । তাই আমার মতে সন্দেহ ছাড়া এটি সেরা ৪টি ওয়ার্ডপ্রেস ব্লগের একটি ব্লগ।  WPLift ভিসিট করতে এখানে ক্লিক করুন ।

৩. Yoast Blog

Yoast সবচেয়ে বড় ওয়ার্ডপ্রেস এসইও প্লাগিন গুলির মধ্যে একটি, এসইও থেকে সোশ্যাল মিডিয়া ,ওয়ার্ডপ্রেস সুরক্ষা ,ওয়ার্ডপ্রেস হোস্টিং সহ বিভিন্ন ধরনের বিষয় নিয়ে ইয়োস্ট ব্লগ আপডেট দেয় সবসময় ।সুতরাং এই সাইটটাতে ভিসিট করলে আপনি একি সাথে অনেক বিষয়ে  অনেক কিছু জানতে পারেন । Yoast Blog ভিসিট করতে এখানে ক্লিক করুন ।

৪. WPKube

WPKube. বিভিন্ন ওয়ার্ডপ্রেস টিপস ,টিউটোরিয়াল ,রিভিউ সহ ওয়ার্ডপ্রেসের আরও অনেক বিষয় নিয়ে পোস্ট পাবলিশ করে থাকে ।
এখানে একদম যারা প্রথম থেকে ওয়ার্ডপ্রেস শুরু করতে চান ,তাদের জন্য এই সাইটটি দারুন কাজে দিবে ।কারন এখানে Beginners Guide নামে একটি বিভাগ আছে যা থেকে আপনি খুব সহজে প্রথম ধাপের টিপস গুলো সহজে খুজে পাবেন । WPKube ভিসিট করতে এখানে ক্লিক করুন ।

5. WPAll.club

ডোমেইন দেখেই বোঝা যায় এটি ওয়ার্ডপ্রেস বিষয়ক ওয়েব সাইট । আপনি যদি ওয়ার্ডপ্রেস শিখতে শুরু করেন তবে এটি আপনার জন্য ব্লগ। আপনি আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য থিম এবং প্লাগইন, হোস্টিং এবং এমনকি ডিসকাউন্ট অফার এবং ডিল খুঁজে পাবেন এখানে । আর সব চেয়ে বড় কথা হলো , এই সাইটের পোস্ট গুলোর বিষয়বস্তু স্পষ্টভাবে , এবং সহজ ভাবে পাবলিশ করা হয়েছে । আর এই একটি কারনে হলেও আপনি এই ওয়ার্ডপ্রেস ব্লগ অনুসরণ করতে পারেন । Wpall ভিসিট করতে এখানে ক্লিক করুন ।

ভালো থাকবেন সবাই , আজ এখানেই শেষ । আবার দেখা হবে অন্য কোন বিষয় নিয়ে , আপনার মতামত মন্তব্য করে জানান ।
আর শেয়ার করতে ভুলবেন না কিন্তু !

No comments

Powered by Blogger.